Goodman Travels

ঈশ্বরদী বাজারে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণের অভিযান : দুই হোটেলে জরিমানা

মো: ইয়াছিন শেখ ঈশ্বরদী প্রতিনিধি : ঈশ্বরদীতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্ত‌রের এক অভিযান পরিচালিত হয়েছে। মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে ঈশ্বরদী বাজারে এ অভিযান চলে। ভোক্তা অধিকার সংরক্ষণের মহাপ‌রিচালকের নি‌র্দেশনা মোতা‌বেক পাবনা জেলা সহকারী প‌রিচালক আব্দুস সালাম এ অভিযান পরিচালনা করেন।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বাণিজ্য মন্ত্রণালয় কর্তৃক বাজার মনিটরিং টিমের হয়ে অভিযান প‌রিচালনা কাজে সহযোগীতা করেন ঈশ্বরদী উপজেলা স্যানেটারী ইন্সপেক্টর ও উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক সানোয়ার রহমান খোকন।

ভোক্তা অ‌ধিকার বি‌রোধী কর্মকা‌ণ্ডের সা‌থে জ‌ড়িত থাকার অ‌ভি‌যো‌গে ঈশ্বরদী বাজারের ৫টি প্র‌তিষ্ঠান‌কে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় মোট সাড়ে ১২ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

এ সময় ঈশ্বরদী বাজারের বৈকালী হোটেলকে ৬ হাজার, আল আমিন হোটেলকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। হোটেল দুটিতে অস্বাস্থ্যকর পরিবেশ থাকায় জ‌রিমানা করা হয় বলে অভিযান পরিচালনা টিম জানায়। এছাড়া তিনটি পেঁয়াজ আড়তে ৫০০ টাকা করে পনের শত টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযা‌নের সময় দোকানী‌দের ন্যায্যমূ‌ল্যে পণ্য বি‌ক্রি কর‌তে, দৃশ্যমান স্থা‌নে মূল্য তা‌লিকা প্রদর্শন ও শারী‌রিক দূরত্ব বজায় রে‌খে কেনাবেচা কর‌তে নি‌র্দেশনাও দেওয়া হয়। ঈশ্বরদী থানা পুলিশের এক‌টি টিম অভিযানে সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন।

এ সময় জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্ত‌রের পাবনা জেলা সহকারী প‌রিচালক আব্দুস সালাম জানান, জনস্বা‌র্থে বাজার এলাকায় অভিযান অব্যাহত থাক‌বে। অতিশীঘ্রই আরও অভিযান পরিচালিত হবে বলে তিনি জানান।