Goodman Travels

উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নিরাপত্তায় মেহেরপুরে অস্ত্রধারী আনসার মোতায়েন

স্টাফ রিপোর্টারঃ-সারাদেশে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) নিরাপত্তায় তাদের বাসভবনে আনসার সদস্য মোতায়েন শুরু হয়েছে। শনিবার বেলা বারোটার দিকে মেহেরপুর তিন উপজেলায় আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। এর মধ্যে মেহেরপুর সদর, মুজিবনগর ও গাংনী উপজেলায় ৪ জন করে ১২ জন অস্ত্রধারী আনসার সদস্য মোতায়েন করা হয়েছে।

শনিবার দুপুরে মেহেরপুর জেলা আনসার ও ভিডিপির জেলা কমান্ড্যান্ট মোঃ রাকিবুল ইসলাম তিনটি উপজেলায় অস্ত্রসহ আনসার সদস্য মোতায়েন সম্পন্ন করেছে।

এ বিষয়ে জেলা আনসার ও ভিডিপি বলেন, জেলা কমান্ড্যান্ট মোঃ রাকিবুল ইসলাম বলেন,সরকারি নির্দেশনা অনুযায়ী মেহেরপুর ৩টি উপজেলায় ইউএনওদের নিরাপত্তায় শনিবার বেলা বারোটা থেকে ৪জন করে ১২ জন অস্ত্রধারী আনসার সদস্য মোতায়েন করা হয়। আমরা ইউএনদের নিরাপত্তায় সর্বোচ্চ সচেষ্ট রয়েছি।

বিষয়টি নিশ্চিত করে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুল আলম বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী শনিবার দুপুর থেকেই আমার বাসভবনের সামনে আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। তিনি আরও বলেন, জেলা প্রশাসনের সমন্বয়সহ মোবাইল কোর্ট পরিচালনা ও আইনশৃঙ্খলা রক্ষায় আমাদের কাজ করতে হয়। এ কারণে কিছু অসাধু মানুষ আমাদের ওপর ক্ষিপ্ত হয়ে ক্ষতিসাধন করতে পারে। সরকারি সিদ্ধান্ত মোতাবেক যে নিরাপত্তার উদ্যোগ নেওয়া হয়েছে তাতে আমরা সন্তুষ্ট।

জেলা প্রশাসক ড মোঃ মুনসুর আলম খান বলেন, দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তার ওপর হামলার ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তাদের ব্যক্তিগতভাবে সতর্ক থাকতে বলা হয়েছে। আনসার কমান্ড্যান্ট থেকে সরকারি নির্দেশনা মোতাবেক অস্ত্রধারী আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। এছাড়াও পুলিশ প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নিরাপত্তা নিশ্চিত করার জন্য বলা হবে বলেও তিনি জানান।

উল্লেখ্য, গত বুধবার রাতে দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানমের ওপর হামলার পর গত বৃহস্পতিবার জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন আনসার সদস্য নিয়োগের ঘোষণা দেন। ওইদিন রাজধানীর ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স হাসপাতালে চিকিৎসাধীন ইউএনও ওয়াহিদা খানমকে দেখে বের হয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, ‘আগামী সপ্তাহের মধ্যে ইউএনওদের বাড়িতে পাহারা দেওয়ার মতো আনসার ব্যাটালিয়ন সদস্য নিয়োগ দেওয়া হবে।